JU A Unit Question – জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) A ইউনিটের প্রশ্নব্যাংক PDF

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ক ইউনিটের আগের সব প্রশ্ন ও সমাধান। JU A ইউনিট প্রশ্নব্যাংক PDF আমাদের ওয়েবসাইটে দেয়া হয়েছে। এখানে ju a unit question এবং বিগত 5 বছরের প্রশ্ন আলোচনা করে ju a unit question pattern 2024  নিয়ে ধারনা দেয়া হয়েছে।

কিভাবে JU A ইউনিটের প্রশ্নব্যাঙ্কের PDF সংস্করণ ডাউনলোড করতে হবে এবং অন্যান্য সম্পর্কিত তথ্য যা আপনাকে ভর্তি প্রার্থী হিসাবে সহায়তা করতে করবে।

 

আপনারা অনেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছেন। যেহেতু সব ধরনের বিশ্ববিদ্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয় পরীক্ষার মধ্য দিয়ে ১লা অক্টোবর ভর্তিযুদ্ধ অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই আগামী নভেম্বরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তাই আপনার কাছে যদি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পছন্দের তালিকা থাকে তাহলে স্বাগতম। এই নিবন্ধটির মাধ্যমে, আপনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে আসন সংখ্যা, অনুষদ বিভাগ এবং সবকিছু জানতে সক্ষম হবেন।

 

JU A ইউনিট প্রশ্নব্যাংক PDF

JU A Unit Question & Solution 2022-2023 PDF Download
JU A Unit Question & Solution 2021-2022 PDF Download
JU A Unit Question & Solution 2020-2021 PDF Download
JU A Unit Question & Solution 2019-2020 PDF Download
JU A Unit Question & Solution 2018-2019 PDF Download

আপনি নিশ্চয়ই জানেন যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য। তাই পদার্থবিদ্যা, রসায়ন, উচ্চতর গণিত বিষয়ে প্রশ্নপত্র তৈরি করা হয়।

কিন্তু আপনি চাইলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের সাবজেক্ট পেতে পারেন। তারপর আপনাকে কঠোর পরিশ্রম এবং অধ্যবসায় করতে হবে।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক ইউনিটের মোট আসন সংখ্যা ৪২০টি। এর মধ্যে ২১০টি পুরুষ এবং ২১০টি মেয়েদের। তাই আপনি যদি গত বছরের প্রশ্নব্যাংক সমাধান করেন এবং সেগুলো বিশ্লেষণ করেন, আমি মনে করি আপনি পরীক্ষার জন্য আরও ভালোভাবে প্রস্তুত হবেন।

শিক্ষা এবং চাকরি সম্পর্কে সমস্ত তথ্য পেতে examadmission পরিবারের সাথে সক্রিয় এবং আপডেট থাকুন। সকল আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন এবং আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন।

 

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক ইউনিটের মোট আসন সংখ্যা ৪২০টি। এর মধ্যে ২১০টি পুরুষ এবং ২১০টি মেয়েদের।

 

Pls Must Check This :

Jahangirnagar University Admission Circular 2023-24

Jahangirnagar University C Unit Question Bank Pdf

JU Question Bank B Unit

JU Question Bank D Unit – জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) D ইউনিট (প্রশ্নব্যাংক)

 

JU A Unit Question 2019-20 PDF- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়  ক ইউনিট প্রশ্ন 2019-20 PDF

আপনারা অনেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের প্রশ্নব্যাংক খুঁজছিলেন। তাই আজ এই প্রবন্ধের মাধ্যমে আমরা আপনার সামনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের 2019-20 শিক্ষাবর্ষের A ইউনিটের প্রশ্নব্যাংক পিডিএফ আকারে উল্লেখ করব।

আপনি নিশ্চয়ই জানেন যে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট বিজ্ঞানের শিক্ষার্থীদের জন্য। তাই পদার্থবিদ্যা, রসায়ন, উচ্চতর গণিত বিষয়ে প্রশ্নপত্র তৈরি করা হয়।

আপনি চাইলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটে chance পেতে পারেন। সেজন্য আপনাকে কঠোর পরিশ্রম এবং অধ্যবসায় করতে হবে।

তাই আপনি যদি গত বছরের প্রশ্নব্যাংক সমাধান করেন এবং সেগুলো বিশ্লেষণ করেন, আমি মনে করি আপনি পরীক্ষার জন্য প্রস্ততি আরও ভালোভাবে হবে।

 

JU A Unit Question Bank Pdf

আপনারা অনেকেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক ইউনিটের প্রশ্নব্যাংক খুঁজছিলেন। তাই আজ এই প্রবন্ধের মাধ্যমে আমরা আপনার সামনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের 2019-20 শিক্ষাবর্ষের A ইউনিটের প্রশ্নব্যাংক পিডিএফ আকারে উল্লেখ করেছি।

JU A Unit Question – জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) A ইউনিটের প্রশ্নব্যাংক Type

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বাংলাদেশের শীর্ষস্থানীয় পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে অবস্থান করছে। প্রতিটি ইউনিটের জন্য JU ভর্তি পরীক্ষা একাধিক শিফটে হয়, যেখানে একটি নির্দিষ্ট ইউনিটের শিফটের মধ্যে আলাদা আলাদা বিভিন্ন প্রশ্ন থাকে।

প্রতিটি ইউনিটের ভর্তি পরীক্ষায় 80টি MCQ থাকে যার উত্তর শুধুমাত্র 55 মিনিটের মধ্যে দিতে হয়, ইউনিটের ভিত্তিতে বিষয় ভিন্ন।

JU A ইউনিট প্রশ্নের প্যাটার্ন 2023

মোট আসন সংখ্যা 367টি। এই ইউনিটের পরীক্ষার মোট নম্বর 100। এর মধ্যে 20টি নম্বর SSC এবং HSC এর উপর নির্ভর করে বরাদ্দ করা হয়। বাংলা সহ মোট 80টি প্রশ্ন রয়েছে এবং এম, বোটানি, প্রাণিবিদ্যা 22 এবং আইকিউ থেকে ইংরেজি 18। প্রতিটি প্রশ্নের উত্তরের মান এক। প্রতিটি ভুল উত্তরের জন্য মোট নম্বর থেকে 0.20 নম্বর কাটা হবে।

 

তাই পরীক্ষায় ভালো স্কোর করতে হলে নেগেটিভ মার্কিংয়ে মনোযোগ দিতে হবে। নিশ্চিত না হয়ে কোন প্রশ্নের উত্তর দেওয়া যাবে না। যদি এটি ভুল হয় তবে এটি আপনার নাম্বার কমে যাবে।

JU A Unit Question Bank PDF – JU A ইউনিটের প্রশ্নব্যাংক PDF ডাউনলোড করুন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) একটি ইউনিট গণিত, ভৌত বিজ্ঞান এবং ইনস্টিটিউট অফ ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) এর অনুষদগুলিকে অন্তর্ভুক্ত করে। এই ইউনিটের ভর্তি পরীক্ষায় ছয়টি বিষয় রয়েছে: গণিত, পদার্থবিদ্যা, রসায়ন, বাংলা এবং ইংরেজি।

নির্দিষ্ট বিষয়ের জন্য যোগ্যতা অর্জনের জন্য, শিক্ষার্থীদের অবশ্যই পাস করতে হবে এবং নির্দিষ্ট মানদণ্ড অনুযায়ী নির্দিষ্ট নম্বর পূরণ করতে হবে।

যাইহোক, আমরা আগের শিক্ষাবর্ষের JU A ইউনিটের প্রশ্ন পিডিএফ সংগ্রহ করেছি। আপনি নীচের তালিকা থেকে নির্দিষ্ট বছরের জন্য প্রশ্ন ব্যাংক ডাউনলোড করতে পারবেন।

JU A Unit Question Bank PDF

JU A Unit Question Bank Pdf

JU A Unit Question Bank Pdf
JU A Unit Question Bank Pdf

 

শিক্ষা  সম্পর্কে সমস্ত তথ্য পেতে  https://examadmission.com/ পরিবারের সাথে সক্রিয় এবং আপডেট থাকুন। সকল আপডেট পেতে আমাদের ফেসবুক পেজে লাইক দিন এবং আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন।